শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
জাতীয় জাতীয়

ঈদের আগে ৩দিন ও পরে ৩দিন মহাসড়কে ট্রাক, লরি চলাচল বন্ধ


প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২৪ মার্চ ২১, ০৪:৩৩ অপরাহ্ন
#

স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করতে ঈদের আগের তিনদিন এবং ঈদের পরের তিনদিন মহাসড়কে ট্রাক, লরিসহ ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে প্রস্তুতিমূলক এক সভায় তিনি বলেন, "ট্রাক, লরিসহ ভারী যানবাহন ঈদের আগের ৩ দিন এবং ঈদের পরের ৩ দিন বন্ধ থাকবে।"

একইসঙ্গে, হাইওয়ে পুলিশ ও বিআরটি-এর সক্ষমতা বাড়াতে হবে বলেও মন্তব্য করেন তিনি। 

সভা শেষে ওবায়দুল কাদের বলেন, "আমরা যতই সিদ্ধান্ত নেই না কেন, সেগুলো বাস্তবায়নে হাইওয়ে পুলিশ ও বিআরটি-এর সক্ষমতা বাড়ানোর কোনো বিকল্প নেই।" 

তবে ঈদের আগে ও পরে ৬ দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকলেও খাদ্য, পচনশীল দ্রাব্যসহ অন্যান্য জরুরি পণ্যবাহী ট্রাক মহাসড়কে চলতে পারবে বলে জানানো হয়েছে।

এছাড়া, ঈদের আগের ৫ দিন ও ঈদের পরের ৫ দিন পেট্রোল পাম্প সার্বক্ষণিক খোলা রাখার অনুরোধ জানান মন্ত্রী। 

ঈদে চাঁদাবাজি ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে হুঁশিয়ারি দিয়ে বলেন, "চাঁদাবাজি হয়তো আমরা পুরোপুরি বন্ধ করতে পারবো না। তবে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব। সেটাই করতে হবে।"

মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিয়ন্ত্রণের নির্দেশ দেন তিনি। 

"আমাদের জনপ্রতিনিধিরা অনেক সময় অনেক কাজে বাধা দেয়। তারা থ্রি হুইলারের প্রতি দরদ দেখায়। কিন্তু এতে যে কত মানুষের জীবনহানি ঘটে, তা তারা দেখে না। জীবিকার থেকে জীবন আগে, এটা আমাদের মাথায় রাখতে হবে,"

 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video