শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
জাতীয় জাতীয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ সেশনের স্নাতক প্রথমবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। ১৭ হাজার ৩০৭ জন আবেদনকারীর বিপরীতে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২ হাজার ৮৫১ জন শিক্ষার্থী।

চবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ১৬ শতাংশ অনুপস্থিত


প্রকাশিত : শনিবার, ২০২৪ মার্চ ০৯, ০৭:৩৬ অপরাহ্ন
#

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ সেশনের স্নাতক প্রথমবর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। ১৭ হাজার ৩০৭ জন আবেদনকারীর বিপরীতে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২ হাজার ৮৫১ জন শিক্ষার্থী।

অনুপস্থিতির হার ১৬ দশমিক ৪৭ শতাংশ।

শনিবার (৯ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সমন্বয়ক অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন নিজামী।

এদিন সকাল ১১টায় সি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এই তিন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে চবি কেন্দ্রে ৮ হাজার ২১২ জন, রাবি কেন্দ্রে ১ হাজার ৬৬৫ জন এবং ঢাবি কেন্দ্রে ৪ হাজার ৫৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন ২ হাজার ৮৫১ জন শিক্ষার্থী।

এ বছর ভর্তি পরীক্ষায় সি ইউনিটে বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। বিগত শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ব্যবসায় শিক্ষা, বিজ্ঞান ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের আলাদা প্রশ্নে পরীক্ষা হলেও এবার সব বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের অভিন্ন প্রশ্নে পরীক্ষা নেওয়া হবে। সি ইউনিটে মোট আসন সংখ্যা ৬৪০টি, যা বিভিন্ন বিভাগ থেকে আসা শিক্ষার্থীদের জন্য নির্দিষ্টভাবে বরাদ্দ থাকে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video