শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
জাতীয় জাতীয়

দক্ষিণ জেলা আ. লীগে আয়োজিত বঙ্গন্ধুর জন্মদিনের আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু যার জন্ম হয়েছে বাঙালি তথা নিপীড়িত মানুষের মুক্তির জন্য

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত : সোমবার, ২০২৪ মার্চ ১৮, ১০:৪১ পূর্বাহ্ন
#

১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা আজ ১৭ মার্চ (রবিবার) বিকেল ৩টায় সংগঠনের আন্দরকিল্লাস্থ কার্যালয়ে সংগঠনের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বাঙালির স্বাধীনতার স্বপ্ন বঙ্গবন্ধুর মাধ্যমেই ১৯৭১ সালে পূরণ হয়েছিল। সেদিনের পশ্চাদপদ সমাজ ব্যবস্থায় তার জন্ম হলেও বহুমাত্রিক গুন নিয়ে ছোটবেলা হতেই তিনি গড়ে উঠেছিলেন। বুদ্ধি, সাহস, স্পষ্ঠবাদিতা ও আপোষহীন মনোভাব তাকে এক গুনী নেতৃত্বের আসনে সমাসীন করেছিল। স্কুলেও তাঁর উত্থ্যান ছিল ব্যতিক্রম, বঙ্গবন্ধুর জন্ম বাঙালির জন্য বিধাতার আশীর্বাদ। বঙ্গবন্ধু, যার জন্ম হয়েছে বাঙালি তথা নিপিড়িত মানুষের মুক্তির জন্য।

বক্তারা আরো বলেন, ইতিহাসের এই মহামানবকে ইতিহাস সযনত্বে ধরে রেখেছে। মানুষকে সহজেই আপন করার এক মহান গুন নিয়ে তিনি উঠে এসেছিলেন। অসাধারণ বাগ্মীতায়, অসীম তেজোদীপ্ততায় জাতীয়তাবাদী চেতনায় বাঙালি জাতিকে যেভাবে জাগিয়ে তুলতে পেরেছিলেন ইতিহাসে তা বিরল। সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু সুফিয়ান, এডভোকেট মুজিবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, এডভোকেট জহির উদ্দিন, মোসলেহ উদ্দিন মনসুর প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মির্জা কছির উদ্দিন, শ্রম সম্পাদক খোরশেদ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের সুজন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আবদুর রহিম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন এমরান, মুক্তিযোদ্ধা সম্পাদক এডভোকেট আব্দুর রশিদ, উপ দপ্তর সম্পাদক মোঃ জসিম উদ্দিন, উপ প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, সদস্য এম ছিদ্দিক আহমদ, নাছির উদ্দিন, নঈমুল হক পারভেজ, মুজাহিদ বিন আলম, মৃদুল কান্তি দাস, চৌধুরী আবুল কালাম, বশির উদ্দিন মুরাদ, বাবর আলী ইনু, আতিকুর রহমান চৌধুরী, মমতাজ উদ্দিন, সেলিম হোসেন, ডা. আর কে রুবেল, রাশেদুল আরেফিন জিসান, মিজানুর রহমান, জয়নাল আবেদীন, কে এম পারভেজ, চৌধুরী মোঃ তানভীর, ইয়াছিন চৌধুরী জনি, মোঃ মোছাদ্দেক হোসেন প্রমুখ।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video