শনিবার, ২০২৪ সেপ্টেম্বর ২১, ৫ আশ্বিন ১৪৩১
#
জাতীয় জাতীয়

প্রতিবাদ সমাবেশে হকার নেতার বললেন

হকারদের পুর্নবাসন খুবই জরুরী, তারা এখন মানেবেতর দিন যাপন করছেন


প্রকাশিত : সোমবার, ২০২৪ মার্চ ০৪, ০৩:০১ অপরাহ্ন
#

হকারদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে হকার সমিতির নেতৃবৃন্দ  ।হাজার হাজার হকারকে পুনর্বাসন ছাড়া উচ্ছেদ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এক অমানবিক কাজ করেছে বলে জানিয়েছেন হকার সমিতির নেতারা । তারা বলেন হকাররাও মানুষ, তাদের ও তাদের পরিবারকে বাঁচতে দিতে হবে। কোনো হকারই ফুটপাতে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে হকারি করতে চায় না।

পরিবার পরিজনের ভরণপোষণের জন্যই নিরুপায় হয়ে ফুটপাতে নামে। গত ২৫-২৬ দিন যাবত তারা হকারি করতে না পেরে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

প্রতিবাদ সভায় তারা আরো বলেন বাসা ভাড়া, ছেলে–মেয়েদের স্কুলের বেতন ও ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে পারছে না। তাই হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন বেশি জরুরি। তা না হলে লক্ষ লক্ষ হকার বেকার হয়ে দেশের জন্য অভিশাপ হিসেবে দেখা দিবে। এজন্য হকারদের পুনর্বাসন না করে উচ্ছেদ অভিযান বন্ধ করতে হবে।

আজ সোমবার চট্টগ্রাম নিউ মার্কেট চত্বরে হকারদের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মেট্রোপলিটন হকার সমিতির সভাপতি মিলন হোসেন মিলন, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, প্রচার সম্পাদক আহম্মদ দুলাল , সদস্য সোহেল সহ বিপুল সংখ্যক হকার ও নেতা কর্মীরা ।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video