শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
মহানগর মহানগর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়ন হচ্ছে: এম এ সালাম

মো: এরশাদ আলম, লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত : সোমবার, ২০২১ জুলাই ১৯, ০৮:১৫ অপরাহ্ন
#

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চট্টগ্রাম জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে "জমি আছে, ঘর নাই" প্রকল্পের আওতাধীন মহানগর ও ১৫টি উপজেলায় মোট ৫০টি ঘর নির্মাণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় লোহাগাড়ায় দুই প্রতিবন্ধীকে প্রায় ১২লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত দু'টি দৃষ্টিনন্দন ঘর নির্মান করে দেয়া হয়েছে। 

সোমবার (১৯জুলাই) দুপুরে উপজেলার বড়হাতিয়া এবং চুনতিতে পৃথক দুই প্রতিবন্ধীর হাতে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ আব্দুস সালাম।

ওই সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সব্বির ইকবাল চৌধুরী, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু, চট্টগ্রাম জেলা পরিষদের সিনিয়র প্রকৌশলী মনিরুল ইসলাম, সহকারী প্রকৌশলী আনিসুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী কানন বড়ুয়া, জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল ও দেবব্রত দাশ, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু কোম্পানী, বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যান এম.ডি জুনাইদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজান, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়ুয়া রোনা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ প্রমুখ।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম. এ. সালাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশে সকল নাগরিকের অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা, চিকিৎসা প্রভৃতি মৌলিক অধিকার পূরণ করা।


৭৫ এর ১৫ আগষ্টের কালোরাতে দুষ্কৃতিকারীরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে আত্মীয়-স্বজনসহ হত্যা করলেও আল্লাহর অশেষ রহমতে বিদেশে অবস্থানরত দুই কন্যা বেঁচে যান। ফলে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নগুলো একে একে বাস্তবায়ন হচ্ছে। বাংলাদেশের দুর্বার অগ্রযাত্রা বিশ্বব্যাপী প্রশংসীত হচ্ছে। 

মুজিববর্ষে সকল গৃহহীনের জন্য ঘর তৈরী করার যে অঙ্গীকার শেখ হাসিনা করেছেন, তা বাস্তবায়ন করতে কাজ করছে চট্টগ্রাম জেলা পরিষদ। সামর্থ্যবান সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ মহান উদ্যোগে সামিল হওয়ার আহবান জানান তিনি।


মন্তব্য করুন

আরও খবর

Video