শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
মহানগর মহানগর

লোহাগাড়ায় প্রবাসী মানবিক ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়দের মাঝে নগদ অর্থ প্রদান

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত : শনিবার, ২০২১ জুলাই ১৭, ০৩:১৭ অপরাহ্ন
#

চট্টগ্রামের লোহাগাড়ায় প্রবাসী মানবিক ফাউন্ডেশন-এর উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গরীব, অসহায় মানুষদের মাঝে নগদ অর্থ প্রদান ও ফাউন্ডেশনের বৈদেশিক কমিটি ঘোষনা করা হয়েছে।

এ উপলক্ষ্যে শুক্রবার (১৬জুলাই) বিকেলে উপজেলার পদুয়া বাজারস্থ ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের সভাপতি ফৌজুল আজিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইসমাইলের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, ফাউন্ডেশনের উপদেষ্ঠা, যুবলীগ নেতা জাহেদুল ইসলাম তালুকদার।

গেস্ট অব অনার ছিলেন, লোহাগাড়া ট্রাফিক বিভাগের সার্জেন্ট মাহমুদুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন ইউপি সদস্য কাউছার উদ্দিন।

অনুষ্ঠানে বৈদেশিক কমিটি গুলোর নাম ও পদবী ঘোষনা করেন আমিরাবাদ ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ আলী আক্কাস।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মুজিবুল হক টিটু,
বিশিষ্ট সমাজসেবক হাফেজ মুহাম্মদ ইউনুছ, মাস্টার জহিরুল আলম, প্রবাসী জানে আলম, প্রবাসী মোহররম,এরশাদুল হক, ফরমানুল হকসহ আরো অনেকেই।

এছাড়াও ফাউন্ডেশনের বিভিন্ন ইউনিয়নের প্রতিনিধি, উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফাউন্ডেশন-এর পক্ষ থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১১জন অসহায়কে মানবিক সহায়তা হিসেবে নগদ ৫০হাজার ৫০০টাকা প্রদান করা হয়। পরে সৌদিআরব,ওমান, মালয়েশিয়া, দুবাই, দক্ষিণ আফ্রিকা এবং
বাহরাইনের কমিটি ঘোষনা করা হয়।

লোহাগাড়া মানবিক ফাউন্ডেশনের সভাপতি ফৌজুল আজিম তাঁর বক্তব্যে বলেন, মানবতাবাদী প্রবাসী ভাইদের নিয়ে গঠিত এই ফাউন্ডেশনের কার্যক্রম চলতেই থাকবে। লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশনের পক্ষ থেকে উপজেলার প্রত্যেক এলাকার অসহায়দের আর্থিকভাবে সহযোগীতা করা হবে। কোন গরীব রোগী চিকিৎসা করাতে না পারলে ফাউন্ডেশনের পক্ষ থেকে চিকিৎসার দায়িত্ব নেওয়া হবে। গরীব অসহায় পরিবারের যৌতুক বিহীন বিয়েতে ফাউন্ডেশনের পক্ষ থেকে সহযোগীতা করা হবে। দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নেওয়া হবে। যারা পানির অভাবে রয়েছে তাদের গভীর নলকূপ প্রদান করা হবে। যৌতুক বিহীন বিয়েতে ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হবে।

অনুষ্ঠান শেষে ফাউন্ডেশনের পক্ষ থেকে অতিথিদের সম্মাননা স্বারক প্রদান করা হয়।


মন্তব্য করুন

আরও খবর

Video