শনিবার, ২০২৪ সেপ্টেম্বর ২১, ৫ আশ্বিন ১৪৩১
#
খেলা খেলা

জিম্বাবুয়ে ক্রিকেটে ফের ব্যর্থতা। খেলতে পারেনি ২০২৩ সালের ভারত বিশ্বকাপে। এবার আগামী জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি আফ্রিকান দেশটি। একের এক ব্যর্থতার দায় নিয়ে এবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ডিরেক্টরের পদ ছাড়লেন হ্যাম

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পদ থেকে নিজেকে সরিয়ে নেলেন হ্যামিল্টন মাসাকাদজা।

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : শনিবার, ২০২৪ মার্চ ০৯, ০৪:৩৫ অপরাহ্ন
#

জিম্বাবুয়ে ক্রিকেটে ফের ব্যর্থতা। খেলতে পারেনি ২০২৩ সালের ভারত বিশ্বকাপে। এবার আগামী জুন থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি আফ্রিকান দেশটি। একের এক ব্যর্থতার দায় নিয়ে এবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ডিরেক্টরের পদ ছাড়লেন হ্যামিল্টন মাসাকাদজা।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০১৯ সালের অক্টোবরে বোর্ডের পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন মাসাকাদজা। তিন মাস আগে একই কারণে প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন ডেভ হাটন।

পদত্যাগপত্রে মাসাকাদজা লিখেছেন, আমাদের ক্রিকেট ও আমার দায়িত্বের সাফল্য এবং ব্যর্থতা বিবেচনায় এ সিদ্ধান্ত এসেছে। আমার দায়িত্বকালে অনেক উন্নতি আছে। তবে উগান্ডার কাছে অনাকাঙ্ক্ষিত হারের পর আমরাই একমাত্র (আইসিসির) পূর্ণ সদস্য, যারা পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে না, সে ব্যাপারটি থেকেই যায়। আমার ক্যারিয়ারে এটি সবচেয়ে খারাপ মুহূর্ত, ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে আমি পুরোপুরি এর দায় নিচ্ছি।

মাসাকাদজা দায়িত্ব পালনকালে জিম্বাবুয়ে ক্রিকেটের বেশকিছু সফলতাও আছে। তার অধীনে থাকাকালে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসলে কোয়ালিফাই করেছিল জিম্বাবুয়ে। সে আসরে তারা সুপার-১২ তে উঠেছিল। এছাড়া ২০২৩ সালের বিশ্বকাপ কোয়ালিফায়ারের আয়োজনও করেছিল জিম্বাবুয়ে।

মাসাকাদজা আরও বলেন, সিদ্ধান্তটা নেওয়া বেশ কঠিন ছিল। জিম্বাবুয়ে ক্রিকেটের প্রতি আমি পুরোপুরি দায়বদ্ধ থাকবো। ২০২৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের পথে আমি ভিন্ন কোনো দায়িত্বে কাজ করতে আমি আরও বেশি আগ্রহী।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video