শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
খেলা খেলা

জোড়া ফিফটির পর বৃষ্টির পেটে প্রথম ওয়ানডে

খেলা
প্রকাশিত : সোমবার, ২০২১ জুলাই ১২, ০৫:৫৯ পূর্বাহ্ন
#

মাঠের খেলা শুরুর আগে থেকেই ছিল বৃষ্টির দাপট। প্রকৃতির বাধায় প্রায় এক ঘণ্টা দেরিতে হয় শুরু হয় খেলা। তবে তখনও কাঁটা হয়নি কোনো ওভার। মাঝে একবার বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ইনিংসপ্রতি ৪৩ ওভারে। কিন্তু প্রথম ইনিংসের ৪০ ওভার পর নামা বৃষ্টি আর থামেনি।

ফলে পরিত্যক্ত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এ সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় সমান ৫ পয়েন্ট করে পেয়েছে দুই দল।

ডাবলিনের মালাহিডে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার আগে ৪০.২ ওভার ব্যাটিং করতে পেরেছে আয়ারল্যান্ড।

যেখানে উইলিয়াম পোর্টারফিল্ড ও অ্যান্ডি ব্যালবার্নির ফিফটির সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৯৫ রান যোগ করেছিল স্বাগতিকরা। কিন্তু এরপর নামা বৃষ্টিতে আর খেলা সম্ভব হয়নি। স্থানীয় সময় বিকেল ৫টার পর ম্যাচ পরিত্যক্ত করেন দুই আম্পায়ার।

টস হেরে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেছিলেন দুই আইরিশ ওপেনার পল স্টারলিং ও উইলিয়াম পোর্টারফিল্ড। প্রথম ১০ ওভারে আসে মাত্র ২৮ রান। ইনিংসের ১৩তম ওভারে ৪০ বলে ১৩ রান করা স্টারলিংকে ফিরিয়ে জুটি ভাঙেন আন্দিল ফেলুকায়ো।

তৃতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়েন পোর্টারফিল্ড ও ব্যালবার্নি। দুজনই সম্ভাবনা জাগান সেঞ্চুরির। কিন্তু ষাটের ঘর পেরিয়ে আটকা পড়েন দুজনই। ক্যারিয়ারের ১৮তম ফিফটিতে ৮৭ বলে ৬৩ রান করেন পোর্টারফিল্ড। যেখানে ছিল ৯ চারের মার।

আর অধিনায়ক ব্যালবার্নি খেলেন ৬ চারের মারে ৭৯ বলে ৬৫ রানের ইনিংস। এছাড়া হ্যারি ট্যাক্টর ২৮ বলে ২৫, মার্ক অ্যাডায়ার ৮ বলে ১৬* ও জর্জ ডকরেল ১ বলে ১* রান করেন। এরপরই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা।

মঙ্গলবার (১৩ জুলাই) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video