শনিবার, ২০২৪ সেপ্টেম্বর ২১, ৫ আশ্বিন ১৪৩১
#
খেলা খেলা

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সাফ অনূর্ধ্ব-১৬ উইমেন’স চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে টিটুর দল।

ভারতকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত : বুধবার, ২০২৪ মার্চ ০৬, ০৬:৪৮ অপরাহ্ন
#

শক্তিশালী ভারতের বিপক্ষে দলের উজ্জীবিত পারফরম্যান্সে খুব খুশি বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু। দারুণ জয় এবং এক ম্যাচ হাতে রেখে ফাইনালে উঠতে পারার পুরো কৃতিত্ব মেয়েদের দিলেন তিনি। তবে অতি উচ্ছ্বাসে গা না ভাসিয়ে দলকে ফাইনালের জন্য প্রস্তুত থাকার বার্তা দিলেন কোচ।

দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য বাংলাদেশের পারফরম্যান্স কিছুটা এলোমেলো হয়ে পড়ে। সেই সুযোগে সমতা টানে ভারত। তবে পরে ঠিকই ছড়ি ঘুরিয়ে - গোলের জয় তুলে নেয় বাংলাদেশ।

টানা দুই জয়ে পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে সাফ অনূর্ধ্ব-১৬ উইমেন চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে টিটুর দল।

নবম মিনিটে দল এগিয়ে যায় আলপি আক্তারের ফিরতি শটে। দ্বিতীয়ার্ধে ভারত সমতা ফেরায় আনুশকা শার্মার গোলে। এরপর ৭৮ থেকে ৮৯-এই ১১ মিনিটের মধ্যে সুরভী আকন্দ প্রীতি অর্পিতা বিশ্বাসের লক্ষ্যভেদে জয় তুলে নেয় বাংলাদেশ।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় টিটুর কণ্ঠেও ফুটে উঠল দ্বিতীয়ার্ধে কিছুটা খেই হারানোর কথা। তবে শেষ পর্যন্ত জয় পাওয়ায় মেয়েদেরকে উচ্ছ্বসিত প্রশংসা করলেন টিটু।

আমরা যেভাবে সাধারণত খেলি, তা থেকে দ্বিতীয়ার্ধে কিছুটা বের হয়ে গিয়েছিলাম। ভারত স্কিলফুল দল, কিন্তু আপনি যখন ভালো ডিফেন্ডিং করবেন, তখন ভালো খেলোয়াড়ও সুবিধা করতে পারে না। প্রথমার্ধে কিন্তু ওরা তেমন কিছু করতে পারেনি। দ্বিতীয়ার্ধে লং বল, লং পাস দিয়ে করার চেষ্টা করেছে।

খেলোয়াড়দের নিয়ে অবশ্যই আমি গর্বিত। একটি মাস ওরা কঠিন পরিশ্রম করেছে। দুই অর্ধ যদি তুলনা করা হয়, ম্যাচটা ছিল সমানে সমানে। আমরা হয়তো ম্যাচটা জিতেছি, তবে কিছু কিছু সময় ভারত অনেক শক্তিশালী রূপে আবির্ভূত হয়েছে। বিশেষ করে - হয়ে যাওয়ার পর। আমাদের কৌশলে কিছু পরিবর্তন করতে হয়েছিল। ফাইনালে ওঠার সব কৃতিত্ব মেয়েদের। তারা এই বয়সেই যে দায়িত্ববোধ মাঠে দেখাচ্ছে, আমার কাছে বিস্ময়কর মনে হচ্ছে।

রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। টুর্নামেন্ট থেকে ভুটান এরই মধ্যে ছিটকে যাওয়ায় এখন এটি স্রেফ নিয়মরক্ষার ম্যাচ। তবে শিষ্যদের উদযাপনে বাধা না দিলেও টিটু মনে করিয়ে দিলেন, শিরোপা জয়ের কাজ বাকি এখনও।

মেয়েদের বলেছি, এখনও কিন্তু তোমরা ফাইনাল জিতে যাওনি। ফাইনাল অনেক দূর। তোমাদের ভালো খেলতে হবে। তবে, মনে রাখতে হবে ওদের বয়স মাত্র ১৬। এমন জয়ের পর ওরা আনন্দ করবে, উদযাপন করবে, সেটাতে বাধা দেওয়া উচিত নয়।

 

 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video