শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
খেলা খেলা

মোস্তাফিজকে ছাড়াই নামছে বাংলাদেশ, দুই অভিষেক জিম্বাবুয়ের

ক্রীড়া প্রতিবেদক | টুয়েন্টিফোরটিভি
প্রকাশিত : শুক্রবার, ২০২১ জুলাই ১৬, ০১:৫৬ অপরাহ্ন
#
ফাইল ছবি।

 

অবশেষে শঙ্কাই সত্যি হলো। প্রস্তুতি ম্যাচে পাওয়া চোটের কারণে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। তাকে ছাড়াই নিজেদের একাদশ ঠিক করেছে বাংলাদেশ। অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে রয়েছে দুই অভিষিক্ত খেলোয়াড়।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। যদিও টাইগার অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, টস জিতলে তিনি আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিতেন।

পারিবারিক কারণে আগেই দেশে ফিরেছেন মুশফিকুর রহিম, ইনজুরির কারণে নেই মোস্তাফিজ। আর শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ দেয়া হয়েছে বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাইম শেখকে।

এ তিনজনের জায়গায় দলে এসেছেন লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোহাম্মদ মিঠুন। অন্যদিকে জিম্বাবুয়ে দলে অভিষেক করানো হয়েছে তাদিওয়ানাশে মারুমানি ও ডিয়ন মায়ার্সকে। জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলরের এটি ২০০তম ওয়ানডে ম্যাচ।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল টস হেরে আগে ব্যাটিং করেছে ২৩ ম্যাচে। যেখানে জয় মিলেছে ১৫টিতে আর পরাজয় বাকি ৮ ম্যাচে। আর ১৬তম জয়ের খোঁজেই খেলতে নামবে তামিমের দল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, টিমসেন মারুমা, রেগিস চাকাভা, রায়ান বার্ল, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video