শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
ফটিকছড়ি ফটিকছড়ি

ফটিকছড়িতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ প্যানাল মেয়রকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি
প্রকাশিত : মঙ্গলবার, ২০২৪ মে ১৪, ০৬:০১ অপরাহ্ন
#

চট্টগ্রামের ফটিকছড়িতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে ফটিকছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও  প্যানাল মেয়র-১ গোলাম মাওলাকে ২০ হাজার টাকা অর্থদন্ড  অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে এবং  অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১৪ মে)  উপজেলার ফটিকছড়ি পৌরসভার ৩ নং ওয়ার্ডে  এলাকায় সকালে  নির্বাচনে প্রার্থী ও সংশ্লিষ্ট অন্যান্যদের দ্বারা নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকল্পে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহ উদ্দিন মোবাইল কোর্টের মাধ্যমে এই জরিমানা করেন।

প্রশাসন সূত্রে জানা যায়,  ফটিকছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১  গোলাম মাওলাকে ডিজিটাল বা সামাজিক যোগাযোগমাধ্যমে মানহানিকর ও উসকানিমূলক বিবৃতি প্রদান করে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৬ এর বিধি ৫ক (২) ভঙ্গের অপরাধে অভিযোগ গঠন করা হয়, পরবর্তীতে দোষ স্বীকার করলে একই বিধিমালার বিধি ৩২ অনুসারে ২০,০০০/- (বিশ হাজার টাকা) অর্থদণ্ড অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়।

অভিযানের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহ উদ্দিন বলেন অবাধ, সুষ্ঠু  ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে মোবাইল কোর্ট চলমান থাকবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video