শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৪ আশ্বিন ১৪৩১
#
সাতকানিয়া সাতকানিয়া

সাতকানিয়া -নৃশংস হামলায় আহত যুবকের হাত ভেঙ্গে দুই টুকরো, মাথার খুলিও গেছে ফেটে

সাতকানিয়া, প্রতিনিধি
প্রকাশিত : মঙ্গলবার, ২০২৪ মে ২৮, ০৭:০৮ অপরাহ্ন
#

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় মহসিন নামে এক প্রবাসী যুবককে গাছের বাটাম ও রড দিয়ে বেদড়ক পিটিয়ে তার হাতের কব্জি ও মাথার খুলি ফাটিয়ে দেয়ার অভিযোগ ওঠেছে স্থানীয় কিশোরগ্যাং এর বিরুদ্ধে।

সোমবার(২৭শে মে) সকালে উপজেলার মাদার্শা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাংলা ক্লাবের দক্ষিণে আবুল বশরের বাড়িতে গেলে এমন চাঞ্চল্যকর তথ্য ওঠে আসে প্রতিবেদকের হাতে।

আহত প্রবাসী যুবক  বাংলা ক্লাব এলাকার আবুল বশর সওদাগরের ছেলে মো:মহসিন(৩৮)

সাতকানিয়া থানায় দায়ের করা এজাহার সূত্রে জানাযায়,মাদার্শার বাংলা ক্লাব সংলগ্ন দক্ষিণ পাশে স্থানীয় আবুল বশরের ছেলে মো:মহসিন একজন সৌদি প্রবাসী, সে ২১শে মে সন্ধ্যার সময় দেওদীঘি বাজার থেকে কিছু কাঁচাবাজার নিয়ে বাড়ির উদ্দেশ্যে আসলে বাংলা ক্লাবের দক্ষিণে লাগোয়া শাহাদাতের বাড়ির সামনে ফোরকান আর আয়ুব প্র:শুটার আয়ুবরা ৫হাজার টাকা চা-নাস্তা খরচের জন্য আব্দার করলে স্থানীয় প্রতিবেশী হিসেবে এতে বিরক্ত হয়ে প্রবাসী যুবক মহসিন ক্ষিপ্ত হয় তাদের উপর।

ফলে তাদের দুজনের নেতৃত্বে শাহাদাতের বাড়ির কাছে নিয়ে গিয়ে আয়ুবদের বন্ধুবান্ধব অন্তত ১৫-২০জন জড়ো হয়ে রড আর বাটাম দিয়ে মাথায় আঘাত করে মাথার খুলি পর্যন্ত ফেটে দেয়,এবং মহসিনের বাম হাত ভেঙ্গে দিয়ে হাঁড় দুই টুকরা করে মাঝখানে ৪ইঞ্চি ফাঁকা হয়ে যায়,এবং দুই টুকরো হাড়ের ভেতর আঘাতের তীব্রতার কারণে আবার ত্রিভুজ আকৃতি হয়ে একটি হাঁড়ও ছুটে যায়।

এদিকে শাহাদাতের বাড়ির সামনে এমন নৃশংস হামলার কথা জানাজানি হলে স্থানীয়রা হামলাকারী ওই কিশোর গ্যাংদের বলেন -আহত প্রবাসী  মহসিন মারা যাবে,তখন স্থানীয় বাসিন্দা ফেরদৌস সিকদার ও মো:দিদার এবং  স্থানীয় মাষ্টার ফখরুলদের সহযোগিতায় হামলাকারী কিশোরগ্যাংদের কয়েকজন সদস্য আবার হাসপাতালেও নিয়ে আসেন।

এদিকে স্থানীয় মাষ্টার ফখরুল বলেন,সন্ধ্যা ৭টার সময় অন্তত ২০জনের একটি কিশোর গ্যাং প্রকাশ্যে হামলা করেন মহসিনকে এখানে গোপন কিংবা লুকানোর তো কিছু নেই।

মহসিনকে যে জায়গায় নৃশংস ভাবে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে ওই জায়গার মাটির সাথে তাজা রক্তের চোপের ছবি আমার মোবাইলে সংরক্ষিত আছে।

এদিকে আহত মহসিনকে হাসপাতালে নিয়ে যাওয়া স্থানীয় ফেরদৌস সিকদার প্রতিবেদককে এক ভিডিও বার্তায় বলেন,আমার বয়স ৫৫বছর এই ৫৫বছর বয়সে রাজনৈতিক ভাবেও কাউকে এমন নৃশংস ভাবে হত্যার লক্ষ্যে হামলা আমার চোখে কখনো দেখিনি।

তিনি আরো বলেন,মহসিনকে অন্তত ২৫জন ছেলে এক সাথে পিটিয়েছে তার শরীরে আঘাত গুনলে মিনিমাম ৯০টি বাটাম ও লোহার আঘাতের চিহ্ন পাওয়া যাবে।

আমি প্রশাসনকে অনুরোধ করব আপনারা মহসিনকে মাথায় এবং হাতের আঘাত বাদ দিয়ে পুরো শরীর চেক করেন তখন বুঝবেন এলাকার ছোট ছোট এই কিশোর গ্যাংরা মিলে একজন লোককে কিভাবে এবং কতক্ষণ ধরে পিটাইতে পারেন।

এদিকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মহসিনের হাতের হাড় ভাঙ্গার বিষয়টা ত্রিভুজ আকৃতির ও মাঝখানে দুই টুকরা হয়ে হাড় সরে যাওয়ায় এক সপ্তাহ এর ভেতর অপারেশন করা লাগবে।

শুধু তাই নয় তার মাথার খুলিতে আঘাত লেগেছে কিনা সেটা দেখতে হবে স্ক্যান করে, স্ক্যান করা লাগবে চট্টগ্রাম শহরে।

তবে মাথায় ৮সেলায় করা হয়েছে ।

আহত মহসিনের পিতা আবুল বশর বলেন,হাত ভেঙ্গে ৩টুকরা আর মাথা ফেটে ৮সেলাই সাথে খুলিতেও লেগেছে আঘাত! শুধু এখানে শেষ নয়, চিকিৎসকরা আমাকে জানিয়েছেন কিশোর গ্যাং এর আঘাতে আমার ছেলের  মাথায় আঘাতের কারণে তার মানসিক সমস্যা হতে পারে কারণ ছেলে এখন আবুলতাবুল বলা শুরু করছে।

স্পর্শকাতর বিষয়টি নিয়ে সাতকানিয়া থানার ওসি প্রিটন সরকার বলেন, ঘটনায় আহত যুবকের পিতা আবুল বশর বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন বিষয়টা মামলা প্রক্রিয়াধীন।

এতবড় ঘটনায় কাউকে ছাড় দেয়া হবেনা ।

ঘটনাস্থল পরিদর্শন করা সাতকানিয়া থানার এসআই মো: রায়হান বলেন, ঘটনাস্থলে গিয়েছি বিষয়টা গভীর ভাবে তদন্ত করা হচ্ছে, আইনগত পদক্ষেপ নেয়া হবে।

আহত প্রবাসী মহসিন এই ঘটনার পর থেকে আতংকে নিজ বাড়িতেও অবস্থান করছেননা বলে জানিয়েছেন, শুধু তাই নয় তারও প্রশ্ন তাকে কেন এমন ভাবে হামলা করা হয়েছে।

নেই কোন বিরোধ, নেই কোন লেনদেন, তার নামে একটি জিডি কিংবা মামলাও নেই কোথাও।তবুও এমন হামলার বলী কেন সে? এমন আক্ষেপ করে প্রতিবেদককে উল্টো প্রশ্ন ছুঁড়ে মারেন।

অভিযুক্ত ফোরকান ঘটনার বিষয়ে সরাসরি অস্বীকার করে বলেন,মহসিন আমার জেঠাত ভাই । ঘটনার সময় আমি ছিলাম না,আমি শুনে এসে আমার জেঠাত ভাই মহসিনকে সাতকানিয়া আলফা হাসপাতালে নিয়ে যায়।

এতে আমি প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত নয়।কেউ যদি এই ঘটনায় আমার নাম আনেন তাহলে তা ষড়যন্ত্রমূলক ভাবেই আনবেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video