শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
চন্দনাইশ চন্দনাইশ

চন্দনাইশে সর্বজনীন পেনশন স্কিমের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ
প্রকাশিত : বুধবার, ২০২৪ এপ্রিল ০৩, ০৩:০০ অপরাহ্ন
#

চন্দনাইশ উপজেলায় সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি ও যোগ্যতা অনুসারে পেনশন স্কিমের আওতায় আনায়নের লক্ষ্যে এক অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

৩ এপ্রিল বুধবার সকালে উপজেলা অডিটরিয়াম মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট কামেলা খানম রুপা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইচ-চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী,পৌরমেয়র মাহবুবুল আলম খোকা,সহকারী কমিশনার ভূমি ডিপ্লোমেসি চাকমা।

এসময় বক্তারা বলেন,বর্তমানে দেশে শুধু সরকারি চাকুরিজীবীরাই পেনশনের আওতায় রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর দেশের সকল মানুষ যাতে জীবনের শেষ বয়সে কোন আর্থিক সমস্যায় না ভুগে সুন্দরভাবে নিজের জীবন পরিচালনা করতে পারে এজন্য সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। এটি প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও যুগান্তকারী পদক্ষেপ বলে আমরা মনে করি। এ পেনশন স্কিমে অংশ নিয়ে সকল নাগরিক নিজ ও পরিবারের ভবিষ্যৎ জীবনের সুরক্ষা দিতে পারবে। এ জন্য ৪ টি স্কিম চালু রয়েছে। নিজ সুবিধা অনুযায়ী দেশের সকল নাগরিক যে কোন একটি স্কিমে অংশ নিতে পারবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,জোয়ারা ইউপি চেয়ারম্যান আমিন আহমদ চৌধুরী রোকন,উপজেলা প্রকৌশলী জুনায়েদ আবছার,সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরী,যুব কর্মকর্তা আবু ছালেহসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান,সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ইউপি সচিববৃন্দ,ব্যাংক কর্মকর্তা,এনজিও প্রতিনিধি,সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সর্বজনীন পেনশন স্কিমে অংশ নিতে আবেদনকারীকে জাতীয় পরিচয়পত্র, ব্যাংক হিসাব নম্বর,সচল মোবাইল ফোন নম্বর এবং নমিনীর জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ সঙ্গে নিয়ে আসতে হবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video