শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
চন্দনাইশ চন্দনাইশ

চন্দনাইশ এসএসসি ও দাখিলের ফলাফল সন্তোষজনক, জিপিএ-৫ পেয়েছে - ১৬৬ জন

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ:
প্রকাশিত : রবিবার, ২০২৪ মে ১২, ০৮:২৮ অপরাহ্ন
#

উপজেলার ২৬টি উচ্চ বিদ্যালয়ে ৩ হাজার ২৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৭৭৪ জন পাস করে, পাশের হার ৮৫.৫০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৫৯ জন। বরাবরের মতোই বেগম গুল চেমন আরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) সেরা। ১৬টি মাদ্রাসায় ৬৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৫১০ জন, পাসের হার ৭৫.১১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৭ জন।

গতকাল ১২ মে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

এতে চন্দনাইশ ২৬টি উচ্চ বিদ্যালয়ে ৩ হাজার ২৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ৭৭৪ জন পাস করে, পাশের হার ৮৫.৫০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৫৯ জন।

বরাবরের মতোই বেগম গুল চেমন আরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) সেরা। ১৬টি মাদ্রাসায় ৬৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৫১০ জন, পাসের হার ৭৫.১১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৭ জন। ভোকেশনালে ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৪১ জন, পাসের হার ৯৪ শতাংশ।

ফলাফলের ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ বলেছেন, মাদ্রাসা ও ভোকেশনাল থেকে এসএসসির ফলাফল ভালো হয়েছে। কারিগরি শিক্ষার প্রসারের জন্য ভোকেশনালের শিক্ষার্থীদের আরো ভালো ফলাফলের প্রয়োজনীয়তা রয়েছে।

বেগম গুল চেমন আরা একাডেমী (স্কুল এন্ড কলেজ) ৬৯ জন, গাছবাড়িয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ২৮ জন, দোহাজারী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ে ৯ জন, কাঞ্চনাবাদ উচ্চ বিদ্যালয়, জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭ জন করে, কাসেম মাহাবুব উচ্চ বিদ্যালয়, বরকল এস.জেট উচ্চ বিদ্যালয় থেকে ৬ জন করে, হাশিমপুর এমএকেইউ উচ্চ বিদ্যালয়ে ৫ জন, বরমা ত্রাহি মেনকা উচ্চ বিদ্যালয়, পূর্ব সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন করে, ফাতেমা জিন্নাহ বালিকা উচ্চ বিদ্যালয়, খাঁনদীঘি উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন করে, হাছনদন্ডী উচ্চ বিদ্যালয়, সাতবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে ২ জন করে, চামুদরিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়, বৈলতলী বহুমূখী উচ্চ বিদ্যালয়, ধোপাছড়ি শীলঘাটা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে। অপরদিকে হাশিমপুর মকবুলিয়া মাদ্রাসা ৩ জন, জোয়ারা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ২ জন, জাহাগিরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, জাফরাবাদ ফাজিল মাদ্রাসা থেকে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video