শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
চন্দনাইশ চন্দনাইশ

জীবনের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

চন্দনাইশ প্রতিনিধি
প্রকাশিত : সোমবার, ২০২৪ মে ১৩, ০২:০৪ অপরাহ্ন
#

চট্টগ্রামের চন্দনাইশ-সাতকানিয়া আংশিক খাগরিয়া এলাকার নুর মোহাম্মদ নামে এক ভুক্তভোগী ও তার পরিবার জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে।

১৪ মে সোমবার দুপুর ১২ টায় দোহাজারী পৌরসভাস্থ মিট হাউজ রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ভুক্তভোগীর পরিবার।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী নুর মোহাম্মদ। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন আমার পিতা মৃত মনির আহমদ একজন পরোপকারী ব্যক্তি ছিলেন। পরোপকারী মানুষ হওয়ার সুবাদে আমাদের পৈত্রিক মৌরশী সম্পত্তি আর এস ১০৯৩ খতিয়ান ১৯৪৯/১৯৫০ বিএস খতিয়ান এবং ক্রয়কৃত ৯৮৬ নং খতিয়ানের ২৭৫৯/২৭৬২ জায়গার মোট ২০ শতক জায়গা রয়েছে। তার মধ্যে বিগত ৩৬ বছর আগে ৭ শতক বা ৩ গন্ডা জায়গার উপর মৌখিকভাবে খাজনা বাবদ আবুল কালাম,পিতা মৃত রহমত আলী,দিল মোহাম্মদ পিতা বুধুগাজী গংকে বসবাস করতে দেয়া হয়।

বিগত ১২ বছর আগে উক্ত জায়গাটি বাদী পক্ষের প্রয়োজন হলে মৌখিকভাবে বিবাদীগনকে জায়গাটি ছেড়ে দেয়ার জন্য বলা  হয়। পরে তাদের কথা না শুনলে এলাকার গনমান্য ব্যক্তিদের নিয়ে শালিসের মাধ্যমে জায়গাটি ছেড়ে দেয়ার কথা থাকলেও সে শালিস অমান্য করে উল্টো বাদীর পক্ষের লোকজনের উপর নানান প্রকার হুমকি,মামলা-মোকদ্দমাসহ মেরে পেলার হুমকি প্রদান করেন বিবাদীগন।

পরবর্তীতে গত ২৩ সালের ডিসেম্বর মাসে আদালত বন্ধ থাকাকালীন সময়ে জোরপূর্বক উক্ত জায়গায় ঘর নিমার্ণ করতে চাইলে বাদী পক্ষ ১৫৪ ধারা নিষেধাজ্ঞা নিয়ে আসেন। পরে সে নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদীগন জোর করে ধাপে ধাপে সে ঘরের কাজ করার চেষ্টা চালান এবং কাজ চলাকালীন সময়ে কেউ বাঁধা দিলে তাদের মেরে পেলার হুমকি প্রদান করেন বলে নুর মোহাম্মদ জানান।এমতাবস্থায় তিনি জায়গাটির উপর জবর দখল করে বসতঘর নিমার্ণ করার প্রতিবাদে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী নুর মোহাম্মদ,রিজিয়া সুলতানা,রাবিয়া বেগম,পিংকি আকতারসহ তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video