শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
বাঁশখালী বাঁশখালী

বাঁশখালীর গুনাগরী আধুনিকে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী, চট্টগ্রাম
প্রকাশিত : শনিবার, ২০২৪ এপ্রিল ২০, ০১:৫১ অপরাহ্ন
#

১৮ এপ্রিল (বৃহস্পতিবার) চট্টগ্রামের বাঁশখালীর গুনাগরীস্থ আধুনিক হাসপাতাল নামক এক বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসার কারণে এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার। পুরো এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

আধুনিক হাসপাতাল কতৃপক্ষ অভিজ্ঞ ডাক্তার দ্বারা ডেলিভারি করানোর প্রতিশ্রুতি দেয়াতে, গত ১৫ এপ্রিল রাত ১০.৪৯ মিনিটের দিকে উপজেলার বাহারচড়া ইউপির ইলশা গ্রামের ৫ নং ওয়ার্ডের পণ্ডিত পাড়া এলাকার মৃত জামাল আহমদ চৌধুরীর পুত্র মোঃ রিয়াদ চৌধুরীর স্ত্রী জান্নাতুন নাঈমাকে ওই হাসপাতালে ভর্তি দেন।

এতে রোগীর অবস্থা স্বাভাবিক থাকলেও হাসপাতাল কতৃপক্ষ অভিজ্ঞ ডাক্তার ব্যতীত একজন নার্স দ্বারা রাত আনুমানিক ৩.৫২ মিনিটের সময় ডেলিভারি সম্পন্ন করেন। এতে নবজাতকের হুশ ফিরে না আসাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকে) পাঠিয়ে দেন আধুনিক হাসপাতাল কতৃপক্ষ। চমেক হাসপাতালে ১৬ এপ্রিল দুপুরে ওই নবজাতকের মৃত্যু হয়েছে।

নবজাতকের বাবা মোঃ রিয়াদ চৌধুরী বলেন, আধুনিক হাসপাতাল কতৃপক্ষ অভিজ্ঞ ডাক্তার দ্বারা ডেলিভারি করাবে বলে আমার স্ত্রী জান্নাতুন নাঈমাকে হাসপাতালে ভর্তি দেন,এতে ডাক্তার আসবে আসবে বলে কথা দিলেও কোন ডাক্তার আসেনি, পরে কোন ডাক্তার ছাড়া একজন নার্স দ্বারা ডেলিভারি করাইছে, কিন্তু বাচ্চার হুশ ফিরে না আসাতে আমাদের সাথে বাকবিতন্ডা হয়েছে।

এরপর কোন ধরনের চিকিৎসা না করে চমেক হাসপাতালে পাঠিয়ে দিয়েছে, চমেক হাসপাতালে ১৬ তারিখ দুপুরে আমার শিশুটি মৃত্যু বরণ করেছে। মুলত আধুনিক হাসপাতালের অবহেলায় আমার বাচ্চা মারা গেছে, গুনাগরী আধুনিক হাসপাতাল বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। যাতে আমার মতো আর কোন মা-বাবার বুক খালি না হয়, এই হাসপাতাল কতৃপক্ষ অভিজ্ঞ ডাক্তারের কথা বলে কেন আমার বাচ্চাটা মেরে ফেললো? আমি এই ঘটনার বিচার চাই। একই ভাবে বিচার দাবী করেন রিয়াদ চৌধুরীর ভাই ওমর ফারুক চৌধুরীসহ পরিবারের সদস্যরা।

এবিষয়ে জানতে চাইলে আধুনিক হাসপাতালের এমডি মহিউদ্দিন জানান, ডাক্তার দ্বারা ডেলিভারি করা হয়নি এটা সত্য, কারণ রোগীর প্রেসার ও বাচ্চা পজিশন স্বাভাবিক থাকার কারণে নার্স দিয়ে ডেলিভারি করা হয়েছে। ডেলিভারির পর বাচ্চা কান্না না করাতে রোগীর স্বজনরা নার্সের সাথে খারাপ আচরণ করেছে, তাই চিকিৎসা দিতে বিলম্ব হয়েছে, পরে রোগীদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে মারা গেছে, তবুও রোগীর স্বজনরা অভিযোগ করাতে আমাদের হাসপাতালের চেয়ারম্যান রোগীর স্বজনদের ডাকাইছে, তাদের সাথে সামাজিক ভাবে এটা সমাধান করা হবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video