শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৪ আশ্বিন ১৪৩১
#
বাঁশখালী বাঁশখালী

বাঁশখালীর সরল মিনজিরিতলায় ৩ শতাধিক পরিবার পনিবন্দী

নিজস্ব প্রতিবেদক,বাঁশখালী,চট্টগ্রাম
প্রকাশিত : মঙ্গলবার, ২০২৪ মে ২৮, ০৮:০২ অপরাহ্ন
#

চট্টগ্রামের বাঁশখালীর সরল ইউনিয়নের মিনজিরিতলা ৬ নং ওয়ার্ড বয়নাকাটা এলাকায় জলাবদ্ধতা সৃষ্টির ফলে অন্তত ৩ শতাধিক পরিবারের মানুষ পানি বন্দী হয়ে পড়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

২৭ মে (সোমবার) রাত আনুমানিক ৩ টা থেকে প্রবল বৃষ্টি শুরু হওয়াতে ওই এলাকায় বসবাসরত অন্তত ৩ শতাধিক পরিবারের মানুষ পানিবন্দী হয়ে পড়ায় ঘর থেকে বের হতে পারছেনা বলে স্থানীয় সুত্রে জানা গেছে।

সরেজমিনে পরিদর্শনে পানিবন্দী হয়ে পড়ার দৃশ্য দেখা গেছে। স্থানীয় মোঃ হোসেন, ফরিদ, ইকবাল, শাহ আলম, আহমদ কবিরসহ বেশ কয়েকজন লোক অভিযোগ করে বলেন, এলাকার পানি চলাচলের বহদ্দাখাল নামে যে খালটি রয়েছে সেটি অনেক প্রাচীনতম খাল। ওই খালটি ভরাট করে স্থানীয় রাসেল চৌধুরী নামে এক প্রভাবশালী ভবন নির্মাণ করার ফলে পানি নিষ্কাসন ব্যবস্থা সম্পূর্ণ রূপে বন্ধ হয়ে গেছে।

এরই মধ্যে ঘূর্ণিঝড় রিমাল প্রভাবে সোমবার রাত আনুমানিক ৩ টা থেকে প্রবল বৃষ্টি শুরু হয়, এতে পুরো এলাকার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। পানি নিষ্কাসন ব্যবস্থা  না হলে আমাদের বসতঘরে পানি ঢুকে পড়বে। তাই পানি নিষ্কাসনের পথটি দ্রুত খোলে দিয়ে এলাকার শত শত পরিবারের মানুষকে এই অবস্থা থেকে মুক্ত করতে উর্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে স্থানীয়রা।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার বলেন,বিষয়টি নিয়ে ইতিপূর্বে এসিল্যান্ড আসছিল, পরবর্তীতে কি হয়েছে না হয়েছে সেটাতো আমি জানিনা। তবে ঘূর্ণিঝড় রেমাল প্রভাবে প্রবল বৃষ্টি হওয়াতে পুরো এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।

৭ নং সরল ইউপি চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী বলেন, এবিষয়টি নিয়ে কিছুদিন আগে এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় বরাবর অভিযোগ দিয়েছিল, যার প্রেক্ষিতে এসিল্যান্ড স্যার বিষয়টি সরেজমিনে তদন্ত করেছিলেন, সেখানে কোন খাল ছিলোনা, রাসেল চৌধুরীর জায়গার উপর দিয়ে পানি চলাচল করত, রাসেল চৌধুরী তার জায়গাতে ঘর নির্মাণ করেছে। তবে এই মূহুর্তে আমি চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর মমতাময়ী মায়ের জানাজা পড়তে আসছি। পানিবন্দী হয়ে পড়ার বিষয়টি এইমাত্র আপনার কাছ থেকে শুনেছি। সকাল থেকে কেউ এবিষয়ে আমাকে বলেনাই। তবুও বিষয়টি দেখবেন বলে জানান চেয়ারম্যান রশিদ।

এব্যাপারে জানতে উপজেলা সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট আব্দুল খালেক পাটোয়ারীর সাথে যোগাযোগের একাধিক বার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video