শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
পটিয়া পটিয়া

পটিয়ায় মন্দিরে চুরির ঘটনায় ১ চোর আটক

নিজস্ব প্রতিবেদক, পটিয়া
প্রকাশিত : শুক্রবার, ২০২৪ মার্চ ২২, ০৭:২৩ অপরাহ্ন
#

পটিয়ায় সাবিত্রী আশ্রমে চুরির ঘটনায় মোঃ হারুনুর রশিদ(৩৯) নামে এক চোরকে আটক করেছে পুলিশ।  সে চন্দনাইশ পৌরসভার ৭নং ওয়ার্ড গাছবাড়িয়া মাছুম ফকির বাড়ির মৃত ফয়েজ আহাম্মদের পুত্র।

গত ১১ মার্চ  ছনহরা ইউনিয়নের সাবিত্রী আশ্রম মন্দিরে সকালে পূজা দিতে গেলে মন্দিরের দরজা খোলা, তালা ভাঙ্গা, জানালার গ্রিল কাটা সহ বিভিন্ন আসবাবপত্র ছড়ানো ছিটানো অবস্থায় । পরে এ ঘটনায় থানায় মামলা করেন আশ্রমের পূজারি রূপন  ভট্টাচার্য।

মামলার প্রেক্ষিতে কোন ক্লু না থাকলেও বিভিন্ন প্রযুক্তিগত সহায়তায় টিম পটিয়া থানা চোর সনাক্ত করেন। পরে পটিয়া থানার এসআই শিমুল চন্দ্র দাস সঙ্গীয় ফোর্স সহ গত ২১ মার্চ অভিযান পরিচালনা করে তাকে চন্দনাইশের গাছবাড়িয়া থেকে গ্রেপ্তার করে।

আসামীর দেয়া তথ্যমতে সে আগে ওমানে প্রবাসী ছিলো। প্রবাস থেকে আসার পর আর্থিক অনটনে পড়ে চুরিতে লিপ্ত হয়। যদিও মন্দির থেকে  চুরি করা সিসি ক্যামরা সে বিক্রি না করে লাগিয়েছিলো তার বাড়িতে যাতে তার অটোরিকশা চুরি না হয়!

পটিয়া থানার ওসি জসিম উদ্দীন জানান, আসামীর দেখানো ও স্বীকারোক্তি মতে তার বসত ঘরের সামনে এবং কর্ণারে লাগানো অবস্থায় ০৩টি সিসি টিভি ক্যামেরা, ১টি ডিভিআর বক্স , ১টি হ্যালোজিন বৈদ্যুতিক লাইট, চুরিতে ব্যবহৃত ২টি স্ক্রু-ড্রাইভার  , আশ্রমের ০৩টি দানবক্স ভেঙ্গে চোরাইকৃত ১,৫০০/-(এক হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয় এবং আসামীর দেয়া তথ্যমতে তাকে সাথে নিয়ে চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় ঝাউতলা সর্দ্দার বাহাদুর বিহারী স্কুল ক্যাম্পের বিপরীত পাশে একটি দোকান হতে ০১টি ২২ ইঞ্চি কালো রংয়ের মনিটর  উদ্ধার করা হয়। পরবর্তীতে আসামীর দেয়া তথ্যমতে সাবিত্রী আশ্রম এর জানালা এবং দরজা ভাঙ্গার কাজে ব্যবহৃত ০১টি পুরাতন লোহার তৈরী স্লাইস রেজ, ০১টি প্লাস্টিকের হাতলযুক্ত কাটার পটিয়া থানাধীন ছনহরা ইউনিয়নের ০৭নং ওয়ার্ডের মঠপাড়া গ্রামের সাবিত্রী কমিটি ও স্থানীয় লোকজনের সহায়তায় পুকুর হইতে উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video