শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৪ আশ্বিন ১৪৩১
#
পটিয়া পটিয়া

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ত্রি-মুখী লড়াই

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত : রবিবার, ২০২৪ মে ১৯, ০৮:১৪ অপরাহ্ন
#

পটিয়া উপজেলার পরিষদের নির্বাচনের দিনক্ষন যতই ঘনিয়ে আসছে ততই প্রচার প্রতিযোগিতা সংযোগ গণসংযোগ, সভা সেমিনার মিটিং মিছিল প্রচার প্রচারণায় ব্যস্থ হয়ে পড়ছে।  চেয়ারম্যান পদে মাত্র দুইজন প্রার্থী থাকায় সহজে দুইজন থেকে যে কোন একজন চেয়ারম্যান নির্বাচিত হবে নিয়ে কোন টেনশনের চাপ নেই ভোটার এবং সমর্থকদের মধ্যে। তবে নিবাচনী মাঠে আমেজ সৃষ্টি করতে কাজ করে যাচ্ছেন প্রার্থী এবং ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকরা। তারা বিজয়ী হতে নিজস্ব কৌশলে এগুচ্ছে।

মাঠে ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী থাকলেও আলোচনায় রয়েছে মাত্র তিনজন প্রার্থী। ভোটারদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে ত্রি-মুখী লড়াই হবে। তবে ৮জন প্রার্থীর মধ্যে ৭ জনই আওয়ামী লীগ সমর্থিত বাকী একজন মাত্র স্বতন্ত্র প্রার্থী রয়েছে।

ভাইস চেয়ারম্যান পদে সব চেয়ে বেশি আলোচনায় রয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার শাহরু(উড়োজাহাজ), দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নাজিম উদ্দীন (টিউবওয়েল), পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পটিয়া উপজেলা সভাপতি ঝুলন দত্ত( চশমা) ॥  ভোটারদের মতে যুবলীগ নেতা আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার (শাহরু) উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিশাল এক কর্মী বাহিনী রয়েছে। তারা নির্বাচনে তার হয়ে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন। অন্যদিকে নাজিম উদ্দীন দীর্ঘদিন ধরে পটিয়া উপজেলা ও পৌরসভার প্রতিটি এলাকায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নিয়মিত হাজির থাকেন যার কারণে নির্বাচনে তার নিজস্ব একটি পরিচিত এবং অবস্থান সাধারণ মানুষের কাছে রযেছে। ঝুলন দত্ত পটিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি যার কারণে উপজেলা ও পৌরসভায় তার যোগাযোগ এবং যাতায়ত রয়েছে। এছাড়া লক্ষাধিক হিন্দু বড়য়ার নিজস্ব  ভোট ব্যাংক এ ভোট ব্যাংক ঐক্যবদ্ধ ।

এ তিন প্রার্থীর জন্য বর্তমান এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও সাবেক এমপি এবং জাতীয় সংসদের হুইপ  সামশুল হক চৌধরীর আর্শিবাদ রয়েছে।  ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন-পটিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ঝুলন দত্ত (চশমা), দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য  আবু ছালেহ মুহাম্মদ শাহরিয়ার শাহরু (উড়োজাহাজ), পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ বেলাল (বৈদ্যুতিক বাল্ব), দক্ষিণ জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  সাইফুল হাসান টিটু (মাইক), স্বতন্ত্র প্রার্থী ডা. এমদাদুল হাসান (বই), উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক ইউপি সদস্য   মোজাম্মেল হোসেন রাজধন (টিয়া পাখি),  উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আশীষ তালুকদার (তালা), দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন (টিউবওয়েল) প্রতিকে লড়ছেন । কুসুমপুরা এলাকার ভোটার আমিনুল ইসলাম জানান, নাজিম, শাহরু, ঝুলন দত্ত এর তিনজনের মধ্যে ভোট ভাগাভাগি হবে। সাধারণ মানুষের কাছে তাদের প্রিয়তা গ্রহণ যোগ্যতা রয়েছে ব্যাপকহারে পরিচিত রয়েছে তাদের। ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দীন বলেন, আমি রাজনীতি করে জীবন যৌবন সব শেষ করে দিয়েছি, মাঠে ময়দানে ভোটারদের কাছে তাদের আন্তরিকতা ভালোবাসা দেখে নিজকে ধন্য হচ্ছে। আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী যতটুকু সম্ভব মানুষের আপদ বিপদে পাশে থাকার চেষ্টা করছি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য আবু  ছালেহ মুহাম্মদ শাহরিয়ার শাহরু বলেন, আমি দলীয় নেতা কর্মীদের জন্য জীবন দিতেও প্রস্তুত। বিষয়টি দলীয় নেতা কর্মীরা সবাই জানে এবং বুঝে। নেতা কর্মীরা আমাকে ভালোবাসে  মাঠে ময়দানে আমার জন্য ভোট প্রার্থনা করতেছে বিভিন্ন জায়গা থেকে ভোটার এবং আত্বীয়  স্বজনরা আমাকে ফোন করে জানাচ্ছে। আমি বিষয় হবে সাধারণ মানুষের ভালোবাসার প্রতিফলন হবে।

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পটিয়া উপজেলার সভাপতি ঝুলন দত্ত জানান, আমি ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করব কখনো কল্পনা করিনি, করোনাকালিন সময়ে আমি মানুষকে স্বাস্থ্য সেবা দিয়েছি, পাশাপাশি কোন ধর্মের মানুষ কোন বর্ণের মানুষ সেটা আমি কখনো দেখিনি, আমি আমার অবস্থান থেকে সহযোগিতা করার চেষ্টা করেছি। হিন্দু বড়য়ারা আমাকে ভালোবাসে না শুধু মুসলমান ভোটাররাও আমাকে খুব ভালোবাসে মাঠে ময়দানে ভোট চাইতে গিয়ে তাদের ভালোবাসার প্রতিদান পাচ্ছি, যেটা বলুক বিজয় আমাদেও হবে ভোটাররা আমার পক্ষে আছে।

আগামী  ২৯ মে (বুধবার) পটিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।  এবারের উপজেলা নির্বাচনে ১২৮ টি কেন্দ্রে ৩ লাখ ৩৪ হাজার ৫৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ  ভোটার ১ লাখ ৭৫ হাজার ৭৩৮ জন, নারী ভোটার ১ লাখ ৫৮ হাজার ৮০৬ জন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video