শুক্রবার, ২০২৪ সেপ্টেম্বর ২০, ৫ আশ্বিন ১৪৩১
#
পটিয়া পটিয়া

পটিয়া শান্তিরহাট এলাকায় প্রায় ৮ কোটি মূল্যের জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, পটিয়া
প্রকাশিত : সোমবার, ২০২৪ মার্চ ১৮, ০৫:৩৬ অপরাহ্ন
#

পটিয়া উপজেলাধীন শান্তিরহাট এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধ দখলদারদের দখলে থাকা খিলা শ্রেনীর ৩৯ শতক জমি দখলমুক্ত করল পটিয়া উপজেলা প্রশাসন।  জমিটির অবস্থান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন শান্তিরহাট এর ব্যস্ততম এলাকায়, যার বাজারমূল্য প্রায় ৭,৮০,০০,০০০(সাত কোটি আশি লক্ষ টাকা)।

সোমবার (১৮ মার্চ) সকাল ১০.৩০ ঘটিকা হতে দুপুর ০২.০০ ঘটিকা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো: আলাউদ্দীন ভূঞা জনীর নেত্বত্বে অভিযান চালিয়ে এই সরকারি জমি উদ্ধার করা হয়।

অভিযানে পটিয়া উপজেলাধীন কুসুমপুরা মৌজার বিএস ০১ নং খাস খতিয়ানের বিএস ২৬৩৩ দাগের ৩৯ শতক খিলা শ্রেণীর জমি হতে অবৈধ দখলদার ও স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট জনাব ফাহমিদা আফরোজ বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় চাপড়া ইউনিয়ন ভূমি অফিসের আওতাভুক্ত কুসুমপুরা মৌজায় ৩৯ শতক সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সরকারের দখলে নেয়া হয়েছে। অবৈধ দখল উচ্ছেদ করে সেখানে সাইন বোর্ড ও লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আলাউদ্দীন ভূঞা জনী বলেন, অভিযোগ রয়েছে দীর্ঘদিন যাবৎ অবৈধ দখলদারগণ দোকানপাট নির্মাণ করে বাজার হিসেবে দখল করে রেখেছিলেন। এ অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, যেখানে অবৈধ দখলদার পাওয়া যাবে, সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

আরও খবর

Video